আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

যুক্তরাজ্য-কানাডাসহ ৩৬ দেশের ফ্লাইট নিষিদ্ধ করল রাশিয়া

রাশিয়া তাদের আকাশে যুক্তরাজ্য, জার্মানি, স্পেন, ইতালি ও কানাডাসহ ৩৬টি দেশের উড়োজাহাজ চলাচল নিষিদ্ধ করেছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাশিয়ান ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি (রোসাভিয়েটসিয়া) এ তথ্য জানিয়েছে ।বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার উড়োজাহাজ চলাচল নিষিদ্ধ করার পাল্টা পদক্ষেপ হিসাবে তারা এই সিদ্ধান্ত নিল।

দেশগুলো হল- অস্ট্রিয়া, আলবেনিয়া, অ্যাঙ্গুইলা, বেলজিয়াম, বুলগেরিয়া, ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জ, যুক্তরাজ্য, হাঙ্গেরি, জার্মানি, জিব্রাল্টার, গ্রীস, ডেনমার্ক (গ্রিনল্যান্ড, ফ্যারো দ্বীপপুঞ্জ এবং ভূখণ্ড সহ সমুদ্র), জার্সি, আয়ারল্যান্ড, আইসল্যান্ড, স্পেন, ইতালি, কানাডা, সাইপ্রাস, লাটভিয়া, লিথুয়ানিয়া, লুক্সেমবার্গ, মাল্টা, নেদারল্যান্ডস, নরওয়ে, পোল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, স্লোভাকিয়া, স্লোভেনিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, ক্রোয়েশিয়া, চেক প্রজাতন্ত্র, সুইডেন এবং এস্তোনিয়া।

রাশিয়ান ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি বলেছে, জরুরি প্রয়োজনে এই দেশগুলি থেকে ফ্লাইট পরিচালনা করতে হলে রাশিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি লাগবে।

পশ্চিমা দেশগুলোর আকাশে অনেকটাই নিষিদ্ধ রুশ এয়ারলাইন্সের বিমান। অধিকাংশ ইউরোপীয় দেশ রাশিয়ার ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। তার পাল্টা জবাবে রাশিয়াও সেসব দেশের জন্য তাদের আকাশপথ বন্ধ করে দিল।বার্তা ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category