আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকার পতনে বিএনপির আন্দোলনে সঙ্গে থাকার আশ্বাস তিন দলের

 

বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছে বিএনপি। ঐক্যপ্রক্রিয়ার অংশ হিসেবে সমমনা দলগুলোর সঙ্গে বিএনপির সংলাপ চলছে। মঙ্গলবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ইসলামী ঐক্যজোট, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি ও ইসলামিক পার্টির সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হয়।

সংলাপে বিএনপির পক্ষে অংশ নেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ইসলামী ঐক্যজোটের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইসলামি ঐক্য জোট চেয়ারম্যান মওলানা এডভোকেট আব্দুর রকিব। ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) প্রতিনিধি দলের নেতৃত্ব দেন এনডিপি সভাপতি কে এম আবু তাহের এবং ইসলামিক পার্টির নেতৃত্ব দেন পার্টির মহাসচিব এডভোকেট আবুল কাশেম।

সংলাপ শেষে বিএনপি মহাসচিব জানান, ইসলামী ঐক্যজোট স্পষ্টই বলেছে, এই সরকারের অধীনে তারা কোনো নির্বাচনে যাবে না। মানুষের ভোট ও ভাতের অধিকার আদায়ের লড়াইয়ে বিএনপির সঙ্গে মাঠে থাকার অঙ্গীকার করেছেন ঐক্যজোট নেতারা। এনডিপি ও ইসলামিক পার্টির পক্ষ থেকেও একই বক্তব্য এসেছে বলে জানান মির্জা ফখরুল।

সরকারবিরোধী আন্দোলনে বৃহত্তর প্ল্যাটফর্ম গড়তে বিএনপির এই সংলাপ শুরু হয় গত ২৪ মে। প্রথম দফায় মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য, জোনায়েদ সাকির গনসংহতি আন্দোলন এবং সাইফুল হকের বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে সংলাপ করেন মির্জা ফখরুল।

এছাড়াও এই পর্যন্ত বিএনপি ২০ দলীয় জোটের শরিক জাতীয় পাটি (কাজী জাফর), জাতীয় গণতান্ত্রিক পার্টি(জাগপা), বাংলাদেশ লেবার পার্টি, ন্যাপ-ভাসানী, মুসলিম লীগ, ইসলামী ঐক্যজোট, জমিয়তে উলামায়ে ইসলাম, সাম্যবাদী দল এবং ডেমোক্রেটিক দলের সাথেও সংলাপ শেষ করেছেন বিএনপি মহাসচিব।আমাদের সময়.কম

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ