আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে নকল ক্যাবল বিক্রির দায়ে স্বর্না ও সাকিব ইলেকট্রনিককে ২ লাখ টাকা জরিমানা

 

কিশোরগঞ্জে ইলেকট্রিক ক্যাবল, লাইট, ফ্যানের বাজার মনিটরিং কালে মেসার্স স্বর্ণা ইলেকট্রিক ও সাকিব ইলেকট্রনিকসকে ২ লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার অধিদপ্তর। মঙ্গলবার (২৬ জুলাই) জেলা শহরের গৌরাঙ্গ বাজার এলাকায় ভোক্তা অধিকার অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কিশোরগঞ্জ জেলা শহরে নকল ক্যাবল তার, সকেটসহ বিভিন্ন ইলেকট্রনিকস পণ্য দেদারসে বাজারে বিক্রি করছে যার ফলে ভোক্তারা প্রতারিত হচ্ছে। অভিযানে মেসার্স স্বর্ণা ইলেকট্রিকে বিএসটিআই অনুমোদনহীন ক্যাবল আছে কী না জিজ্ঞেস করলে কর্তৃপক্ষ প্রথমে অস্বীকার করে পরে প্রতিষ্ঠানের গোডাউনে নকল, বিএসটিআই অনুমোদহীন ক্যাবল তারের কয়েল, সুইচ, সকেট, হোল্ডার পাওয়া গেলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মেসার্স স্বর্ণা ইলেকট্রিককে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে সাকিব ইলেকট্রনিকসে নকল বিভিন্ন কোম্পানির সিল যুক্ত ক্যাবল কয়েল তার। যা বিএসটিআই নির্দেশনা অনুযায়ী মোড়কে দেওয়া তথ্যের সাথে মিল নেই তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী সাকিব ইলেকট্রনিকসকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়।
এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে ননী গোপাল সুইটস কেবিনে মিষ্টি এবং রসমঞ্জুরি বিক্রয় করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন, ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুন্নেসা পুষ্প প্রমুখ। জেলা পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ