আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

তাসলিমা আক্তার মিতু ,কিশোরগঞ্জ:”থাকবো ভালো,রাখব ভালো দেশ”বৈধ পথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ”এই প্রতিপাদ্য নিয়ে কিশোরগঞ্জে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬জুন) দুপুরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সভাকক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ জাভেদ রহিম এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আলী সিদ্দিকী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আব্দুস সাত্তার,মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা আক্তার প্রমুখ।

সেমিনারে নিরাপদ অভিবাসনের বিষয়বস্তু নিয়ে উন্মুক্ত আলোচনায় সদর উপজেলার জনপ্রতিনিধিরা অংশ নেয়।এছাড়াও তৃণমূল থেকে শিক্ষিত ও অস্বচ্ছল বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে বৈধভাবে বিদেশ গমনে উৎসাহিত করতে সমাজের সকলকে সচেতন হতে হবে।কারিগরি প্রশিক্ষণে দক্ষতা অর্জন করে দেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে কিশোরগঞ্জ সদরের ১১টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বাররা সেমিনারে সরকারিভাবে বিদেশ গমন সম্পর্কে আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে (ইউএনও) বলেন,সরকারি খরচে বিনামূল্যে কারিগরি প্রশিক্ষণ দেশের বেকার সমস্যা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।একইসাথে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশে কারিগরি প্রশিক্ষণ খুবই প্রয়োজন। কিশোরগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) থেকে প্রশিক্ষণ শেষে বেকার যুবক-যুবতীদের বৈধ ভাবে ও নিরাপদে বিদেশ যাওয়ার জন্য সরকার সকল প্রকার সুযোগ সুবিধা দিচ্ছে তা ব্যাপকভাবে প্রচার করা দরকার।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ