আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগ ও বিএনপি একই ধারার রাজনীতি করে

 

তাসলিমা আক্তার মিতু :আওয়ামী লীগ ও বিএনপি একই ধারার রাজনীতি করে বলে মন্তব্য করেছেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আব্দুর রহমান রুমি।
তিনি বলেন,তারা ধনীদের রাজনীতি করে, তারা লুটপাটের রাজনীতি করে।আওয়ামী লীগ নির্বাচন চায় যে নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে পারবে,বিএনপি নির্বাচন চায় যে নির্বাচনে বিএনপি ক্ষমতায় যেতে পারবে।১৯৯৬ সালে বিএনপি ভোট ডাকাতি করেছে,দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ভোট ছাড়া প্রেসিডেন্ট হয়েছে।১৯৭৪ সালের নির্বাচনেও মানুষ ভোট দিতে পারেনি।বিগত ১০বছর ভোট ছাড়া শেখ হাসিনা এই রাষ্ট্রে ক্ষমতা পরিচালনা করছে।ভোটের মালিক জনগন,এই দেশের মালিক জনগন।সেইজন্য জনগনকে ভোটের অধিকার দিতে হবে,ক্ষমতা দিতে হবে জনগনের হাতে।জনগন নির্ধারণ করবে কে রাষ্ট্র পরিচালনা করবে আর কে করবে না।জনগনের অংশগ্রহণে যে নির্বাচন হবে সেই নির্বাচনে কমিউনিস্ট পার্টি অংশগ্রহণ করবে।কারসাজি মূলক কোন নির্বাচনে কমিউনিস্ট পার্টি অংশগ্রহণ করবে না।

কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার বোয়ালিয়া বাজারে ৫দফা দাবিতে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) গণসমাবেশ করেছে। সোমবার (২৮আগষ্ট) বিকেলে কটিয়াদি উপজেলার বোয়ালিয়া বাজারে গণসমাবেশে জেলা সিপিবির সভাপতি এসব কথা বলেন।

গণসমাবেশ শুরুর আগে একটি লাল পতাকা মিছিল বের হয়।মিছিলটি বোয়ালিয়া বাজার ও আশপাশের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গায় এসে মিলিত হন।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি বোয়ালিয়া আঞ্চলিক কমিটির আয়োজনে গনসমাবেশে সভাপতিত্ব করেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আব্দুর রহমান রুমি।এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি সৈয়দ নজরুল ইসলাম। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন,বাংলাদেশ কমিউনিস্ট পার্টি কটিয়াদি উপজেলার সভাপতি সেলিম উদ্দিন খান,সাধারণ সম্পাদক মোস্তফা কামাল নান্দু,জেলা কমিটির সদস্য অ্যাড. হাসান ইমাম রঞ্জু,সদস্য নুরুল ইসলাম ও সদস্য রঞ্জিত সরকার,সদস্য শেখ জমশেদ,সদস্য ফজলু রহমান প্রমুখ।

এসময় অন্য বক্তারা অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে দল নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান।দ্বি-দলীয় বৃত্ত ভেঙে বাম গনতান্ত্রিক বিকল্প গড়ার আহবান জানান।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ