আজ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শপথ নেয়ার আমন্ত্রণ পেয়েছেন ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার সন্ধায় বঙ্গভবনে শপথ নেবেন নতুন মন্ত্রিসভার নতুন সদস্যরা। আগামী পাঁচ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিভাবে সরকার চালাবেন, তার মন্ত্রিসভায় কে কে থাকবেন? তার তালিকা তৈরি করে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে। এরই আলোকে রাষ্ট্রপতি শপথ বাক্য পাঠ করাবেন মন্ত্রিপরিষদ সদস্যদের। শপথ অনুষ্ঠান সঞ্চালনা করবে মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন।

[৩] ইতোমধ্যে বুধবার সন্ধায় বঙ্গভবনে শপথ নেয়ার জন্য নতুন মন্ত্রিসভার সদস্যদের টেলিফোনে আমন্ত্রণ জানানো হয়েছে।

[৪] বর্তমান মন্ত্রিসভার আইনমন্ত্রী আনিসুল হক বুধবার সন্ধায় এই প্রতিবেদককে জানান, সন্ধা সোয়া ৬টা দিকে তাকে টেলিফোন করেছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। বর্তমান মন্ত্রিসভার শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন শপথ নেয়ার জন্যে টেলিফোনে আমন্ত্রণ পেয়েছেন বলে জানিয়েছেন।

[৫] মন্ত্রী হিসেবে শপথ নেয়ার জন্য আ. ক. ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আসাদুজ্জামান খাঁন কামাল, ডা. দীপু মনি, মো. তাজুল ইসলাম, মুহাম্মদ ফারুখ খান, আবুল হাসান মাহমুদ আলী, আনিসুল হক, হাছান মাহমুদ, আবদুস শহীদ, সাধন চন্দ্র মজুমদার, র আ ম ওবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, নারায়ণ চন্দ্র চন্দ, আবদুস সালাম, মহিবুল হাসান চৌধুরী, ফরহাদ হোসেন, ফরিদুল হক খান, জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন, ইয়াফেস ওসমান ও সামন্ত লাল সেন টেলিফোনে ডাক পেয়েছেন।

[৬] প্রতিমন্ত্রী হিসেবে বেগম সিমিন হোসেন (রিমি), নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, মোহাম্মদ আলী আরাফাত, মো. মহিববুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, বেগম রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী ও আহসানুল ইসলামকে (টিটু) শপথ নেয়ার জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে টেলিফোনে আমন্ত্রণ জানানো হয়েছে।

[৭] দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২ আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা চতুর্থ-বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ