আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে মাঠ দিবস ও চাষি সমাবেশ

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত ১৩ফেব্রুয়ারী মংগলবার মহিনন্দের কৃষক কামাল মিয়ার  বাড়িতে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্হাপন (১ম সংশোধিত) প্রকল্পের আওতায় কৃষক/কৃষাণীদের অবহিতকরন উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খামার বাড়ির উপপরিচালক  কৃষিবিদ মো:আব্দুস সাত্তার। কিশোরগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা ফাহিমা আক্তার ফাহিমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মো: শাহীনুল ইসলাম,কিশোগঞ্জ সদর উপজেলার কৃষি সম্প্রসারণ কমকর্তা মো:এমাজ  উদ্দিন, উপসহকারী কৃষি কমকর্তা সাবিহা সুলতানা, পারিবারিক পুষ্টি চাষি   আমিনুল হক সাদী, ইউপি সদস্য কামাল উদ্দিন, চাষি ফিরুজ সাই প্রমুখ। সভায় প্রধান অতিথি বলেন বাংলাদেশে সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা এক ইঞ্চি জায়গায় ও যেন পতিত না রাখে সেই ঘোষনা বাস্তবায়নে কাজ করছে কৃষি অফিস।

আপনাদের বাড়ির আশেপাশে সকল জায়গা পতিত না রেখে সবজি চাষের পরামর্শ দেন। পরে তিনি পারিবারিক পুষ্টি বাগান চাষী আমিনুল হক সাদীর সবজি বাগান পরিদর্শন করেন এবং মহিনন্দ ইতিহাস ওইতিহ্য সংরক্ষণ পাঠাগারের কার্যালয় পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও তিনি মাইজপাড়ায় চাষি সমাবেশ ও মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন । এসময় কৃষি বিভাগের দায়িত্বশীলগণ, উপ সহকারী কৃষি কর্মকর্তা মো: নবী হোসেন,নাসিরুজ্জামান সুমনসহ জনপ্রতিনিধি, চাষী ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ